গুগল ক্রোমে Hotspot Shield Unblock Proxy যুক্ত করে যেকোন ওয়েবসাইট ব্রাউজ করুন

Hotspot Shield for google crome

Hotspot Shield Unblock Proxy একটি ফ্রি VPN সফটওয়্যার। যেটা ব্যবহার করে block ওয়েবসাইটকে Unblock করে ব্রাউজ করা যায়। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও অফিসে অনেক সময় আমাদের প্রয়োজনীয় ওয়েবসাইট ব্লক করে রাখে পুরো নেটওয়ার্কে। Unblock করার জন্যে এই প্রক্সিটি খুবই কার্যকর। এখন গুগল ক্রোমেই ‍Hotspot Shield এর সুবিধা পাওয়া যায়। Chrome এর free Extension হিসেব খুব সহজে ‍add করা যায়। এটা সম্পূর্ণ Ads মুক্ত একটি এক্সটেনশন। এখানে ইচ্ছেমতো ভার্চুয়াল লোকেশন যেমন- আমেরিকা, কানাডা, ফ্রান্স, রাশিয়া, নেদারল্যান্ড ইত্যাদি নির্ধারণ করা যায়।

কিভাবে Hotspot Shield কে Google Chrome এ Extension হিসেবে যুক্ত করবেন: 

  • প্রথমে ক্রোমের ব্রাউজার ট্যাবে chrome://extensions/ এটা লিখে এন্টার চাপুন। কি কি extensions ইন্সটল করা আছে সেটার একটি তালিকা দেখা যাবে।
  • এখন নিচে স্ক্রল করে Get more extensions এটাতে ক্লিক করুন। এবার Chrome web store - Extensions নামে একটি নতুন ট্যাব ওপেন হবে ।
  • এবার বাম পাশে উপরে  Chrome web store এর সার্স বক্স দেখতে পাবেন, ঐ বক্সে Hotspot Shield লিখে এন্টার দিন।
  • Hotspot Shield Free VPN Proxy - Unblock sites এই নামে যে Extension দেখতে পাবেন। সেটার ডান পাশে ADD TO CHROME এ ক্লিক করুন। মনে রাখবেন ‍Apps  এর Hotspot Shield টি যেন ভুল করে ক্লিক না করেন।
  • এরপর pop up  উইন্ডো আসবে, add ক্লিক করে অপেক্ষা করুন। স্বয়ংক্রিয়ভাবে Extension টি ইন্সটল হয়ে ব্রাউজারে ডান পাশে উপরে একটি লাল রংয়ের Hotspot Shield এক্সটেনশন দেখতে পাবেন।

Hotspot Shield ​এক্সটেনশন ইন্সটল করার কাজ শেষ। এখন এটা ব্যবহার করার পালা। ঐ লাল বাটনটিতে ক্লিক করুন । একটি উইন্ডো আসবে সেখানে Hotspot Shield একটি বাটন আছে যেটা বাম থেকে ডান দিকে টেনে দিলেই স্বয়ংক্রিয়ভাবে এটি চালু হবে। চালু হলেই লাল বাটনটি সবুজ হয়ে যাবে। যেকোন ওয়েবসাইট ব্রাউজ করার জন্যে উপযোগি যাবে। এছাড়াও Virtual Locations নামে একটি মেনু আছে। ওখানে ক্লিক করুন বেশ কিছু দেশের পতাকা দেখতে পাবেন। পতাকাগুলো নির্বাচন করে করে ঐসব দেশের IP নির্ধারণ করেও ব্রাউজিং করতে পারবেন। এভাবেই Hotspot Shield ব্যবহার করে যেকোন ব্লক সাইট ব্রাউজ করতে পারবেন।

blog tags: